বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১ ১৩ই কার্তিক ১৪২৮
 
২৯ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ চালু
প্রকাশ: ০৩:৩২ pm ০৬-০২-২০২১ হালনাগাদ: ০৩:৪০ pm ০৬-০২-২০২১
 
 
 


বগি লাইনচ্যুত হয়ে দীর্ঘ ২৯ ঘণ্টা বন্ধ থাকার পর সিলেটের সঙ্গে সারাদেশের রেলযোগাযোগ সচল হয়েছে।শনিবার সকাল ৬টা ২০ মিনিটে সিলেট থেকে উপবন এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দেশে যাত্রার মাধ্যমে সারাদেশের সঙ্গে সিলেটের ট্রেন চলাচল শুরু হয়।বিষয়টি জানিয়েছেন মাইজগাঁও স্টেশন মাস্টার মো. মনির হোসেন।

সিলেট রেলওয়ে স্টেশন থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, রাত সাড়ে ৩টায় সিলেট থেকে উপবন এক্সপ্রেস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। ভোরে একই রুটে ছেড়ে গেছে কালনী এক্সপ্রেস। একইভাবে ঢাকা ও চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ট্রেনগুলোও সিলেট স্টেশনে এসে পৌঁছেছে।

কুলাউড়া রেলওয়ে জংশনের লোকো ইনচার্জ দুলাল চন্দ্র দাশ জানান, তেলবাহী ট্রেনের লাইনচ্যুত ওয়াগনগুলো সরিয়ে পাশের ফাঁকা জায়গায় রাখা হয়েছে। এছাড়া দুর্ঘটনায় ২০০ মিটার রেল লাইন পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছিল। বেঁকে যাওয়ায় রেল লাইন সরিয়ে নতুন লাইন লাগানো হয়েছে। যে কারণে মেরামত করতে সময় লেগেছে।

উল্লেখ‌্য, বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে সিলেটগামী তেল বহনকারী ট্রেনটি মাইজগাঁও ও বিয়ালীবাজারের মধ্যবর্তী কায়স্তগ্রামে (গুতিগাঁও) লাইনচ্যুত হয়। এরপর শুক্রবার (৫ ফেব্রুয়ারি) ভোরে সিলেট, কুলাউড়া, ঢাকা ও চট্টগ্রাম থেকে উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে। পরে সকাল থেকে ওয়াগন উদ্ধারসহ লাইন সচল করতে কাজে নামেন শতাধিক রেলকর্মী।

ওয়াগন লাইনচ্যুত হওয়ার পর থেকে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। তবে সিলেটের বদলে মৌলভীবাজারের কুলাউড়া রেলওয়ে স্টেশন থেকে দু’টি ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. খাইরুল ইসলামকে প্রধান করে ৫ সদস্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিনদিনের মধ্যে এ কমিটি তদন্ত প্রতিবেদন জমা দেয়ার কথা বলা হয়েছে।

 

 
 

আরও খবর

 
 
 
 
 
 
 
 
©newsofbd24.com